তেল

তেল
Sort By:  
দেশি সরিষার তেল
নিজেদের তত্বাবধানে তৈরি খাঁটি দেশি সরিষার তেল এই তেলে কোন ধরনের প্রিজারভেটিভ নেই । মূল্য: ৫০০ মিলি- ১০০ টাকা। যেকোনো পরিমাণ অর্ডার দিতে যোগাযোগ করুন ০১৭১৭০৬১৩০৯ ০১৯১৪৫৯৮৫৩২
৳100
কালিজিরার তেল
মূল্য : প্রতি ৫০ গ্রাম ১০০ টাকা। যেকোনো পরিমাণ অর্ডার দিতে যোগাযোগ করুন ০১৭১৭০৬১৩০৯ ০১৯১৪৫৯৮৫৩২ হাদিসে উল্লেখ আছে কালোজিরাতে রয়েছে মৃত্যু ব্যতিত সকল রোগের মুক্তি । ডায়াবেটিস, সাইনোসাইটিস, শারীরিক দুর্বলতা, মানসিক দুর্বলতা, হৃদ রোগ, উচ্চ রক্তচাপ, কাশি, হাপানী, শ্বাসকষ্ট, বাত-বেদনা, চুলপড়া বন্ধ, মহিলা ও প্রসুতি রোগীর জন্য উপকারী। ব্যবহার: মধুর সাথে ১/২ চামচ পরিমান খাওয়া যাবে। মাথায় তেলের মত দেওয়া যাবে।
৳125
ঘানি ভাঙ্গা সরিষা
বাছাইকৃত সরিষা দানা থেকে কাঠের তৈরী ঘানি দিয়ে এ তেল উৎপাদন করা হয়। ঘানি ভাঙ্গা তেল পরিমানে কম উৎপাদিত হয় ফলে এর মান থাকে অটুট। মূল্য: ৫০০ মি.লি ১৭০ টাকা যেকোনো পরিমাণ অর্ডার দিতে যোগাযোগ করুন ০১৭১৭০৬১৩০৯ ০১৯১৪৫৯৮৫৩২
৳170
অলিভওয়েল
মূল্য : ১০০ গ্রাম ১২০ টাকা যেকোনো পরিমাণ অর্ডার দিতে যোগাযোগ করুন ০১৭১৭০৬১৩০৯ ০১৯১৪৫৯৮৫৩২ সারা বিশ্বজুড়ে অলিভ অয়েল বা জলপাই তেলের ব্যবহার দিন দনি বৃদ্ধি পাচ্ছে। এই তেলের পুষ্টিগুণ এবং স্বাস্থ্যের জন্য উপকারী উপাদান থাকায় এর ব্যবহার বৃদ্ধি পাচ্ছে। আসুন জেনে নেওয়া যাক অলিভ অয়েলের নানা উপকারীতা। জলপাই তেলের উপকারিতা ১) হার্ট সুস্থ্য রাখতে জলপাই তেলে সর্বাধিক পরিমাণে রয়েছে MUFAs ফ্যাট যা আমাদের রক্তচাপ, স্ট্রোক, হার্টের রোগ এবং ডায়াবেটিসের ঝুঁকির কমাতে সাহায্য করে। ২) ক্যান্সার থেকে মুক্তি অলিভ অয়েলে থাকা স্কোয়ালেন এবং টেরপেনয়েড নামক দুটি যৌগ ক্যান্সার প্রতিরোধে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ৩) ওজন বৃদ্ধি কমায় ইনসুলিন হল এমন হরমোন যা রক্তে শর্করার পরিমাণ নিয়ন্ত্রণ করে। উচ্চ ইনসুলিনের মাত্রা বাড়লে শরীরে চর্বি জমা শুরু হয়। আর এই ফ্যাট দূর করতে অলিভ অয়েল অত্যন্ত কার্যকরি। ৪) ডায়াবেটিস নিয়ন্ত্রণে পলি ও মোনোস্যাচুরেটেড ফ্যাট ডায়াবেটিস আটকাতে বিশেষ ভূমিকা পালন করে। এই তেল রক্তে গ্লুকোজ কমায়, কার্বোহাইড্রেট শোষণ হ্রাস করে, এবং ইনসুলিনে সংবেদনশীলতা বৃদ্ধি করে। ৫) অকাল বার্ধক্য দূর করে হরমোনের ভারসাম্য এবং দেহের বিভিন্ন প্রদাহ কমাতে সাহায্য করে। মানসিক রোগ এবং ডিপ্রেশনের মোকাবিলা করে। জলপাই তেলের অ্যান্টিঅক্সিডেন্টগুলি সেলুলার স্ট্রেস কমিয়ে অকাল বার্ধক্য রুখে দেয়।
৳150
ক্যাস্টার ওয়েল
মূল্য : ১০০ গ্রাম ১২০ টাকা যেকোনো পরিমাণ অর্ডার দিতে যোগাযোগ করুন ০১৭১৭০৬১৩০৯ ০১৯১৪৫৯৮৫৩২ চুলের যত্নে ক্যাস্টর অয়েল অপরিহার্য। তবে আঠালো এই তেল ব্যবহার নিয়ে বিড়ম্বনায় পড়েন অনেকে। অনেকে মনে করেন সরাসরি ক্যাস্টর অয়েল চুলে ব্যবহার না করলে পাওয়া যায় না এর উপকারিতা। জেনে নিন ক্যাস্টর অয়েলের উপকারিতা ও ব্যবহার করার উপায়। চুলে ক্যাস্টর অয়েল ব্যবহার করবেন কেন? ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড রয়েছে ক্যাস্টর অয়েলে। ফলে নিয়মিত ব্যবহারে চুলের বৃদ্ধি দ্রুত হয়। ক্যাস্টর অয়েলে থাকা অ্যান্টি ফাঙ্গাল ও অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান খুশকির পাশাপাশি মাথার ত্বকের ইনফেকশন দূর করতে পারে। মাথার ত্বকের পিএইচ লেভেল নিয়ন্ত্রণের পাশাপাশি চুলের গোড়ার রক্ত সঞ্চালন বাড়ায় এটি। ফলে দ্রুত বাড়ে চুল। ক্যাস্টর অয়েলে থাকা অ্যান্টি অক্সিডেন্ট চুল স্বাস্থ্যোজ্জ্বল ও ঝলমলে করে। চুল পড়া বন্ধ করতে কার্যকর এই তেল। যেভাবে ক্যাস্টর অয়েল ব্যবহার করবেন চুলে ক্যাস্টর অয়েলের সঙ্গে সমপরিমাণ নারকেল তেল মিশিয়ে নিন। ২টি ভিটামিন ই ক্যাপসুল মেশান। এবার আঙুলের সাহায্যে চুলের গোড়ায় ঘষে ঘষে লাগান তেল। এক ঘণ্টা পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। ক্যাস্টর অয়েলের সঙ্গে সমপরিমাণ অলিভ অয়েল মিশিয়ে কুসুম গরম করে নিন। এবার চুলের আগা থেকে গোড়া পর্যন্ত মিশ্রণটি লাগান। একটি তোয়ালে গরম পানিতে ডুবিয়ে নিংড়ে নিন। গরম তোয়ালে দিয়ে চুল জড়িয়ে রাখুন। ১৫ মিনিট পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন চুল। ক্যাস্টর অয়েলের সঙ্গে আমন্ড অয়েল ও অ্যালোভেরা জেল মিশিয়ে নিন ভালো করে। মিশ্রণটি চুলে ব্যবহার করুন। সারারাত রেখে পরদিন ধুয়ে ফেলুন চুল। ৩ টেবিল চামচ ক্যাস্টর অয়েলের সঙ্গে ১ টেবিল চামচ সরিষার তেল ও কয়েক ফোঁটা লেবুর রস মেশান। মিশ্রণটি চুলে লাগিয়ে রাখুন ১ ঘণ্টা। মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন চুল। একটি ডিম ফেটিয়ে ক্যাস্টর অয়েল ও নারকেল তেল মেশান। মিশ্রণটি চুলে লাগিয়ে রাখুন ১ ঘণ্টা। ভেষজ শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।
৳150
নিম তেল
মূল্য: ১০০ গ্রাম ১০০ টাকা। যেকোনো পরিমাণ অর্ডার দিতে যোগাযোগ করুন ০১৭১৭০৬১৩০৯ ০১৯১৪৫৯৮৫৩২ চুল ও ত্বকের স্বাস্থ্যের উন্নতিতে নিম তেলের বিকল্প হয় না বললেই চলে। সংক্রমণ কমানোর পাশাপাশি ত্বকের নানা রোগের প্রকোপ কমাতেও এটি দারুণ কাজে দেয়। স্কাল্পের যেকোনো ধরনের সংক্রমণ কমাতেও নিম তেলের জুরি মেলা ভার। আপনি যে শ্য়াম্পু ব্য়বহার করেন তাতে কয়েক ড্রপ নিম তেল মিশিয়ে রোজ মাথায় লাগান। তাহলেই দেখবেন সমস্য়া কেমন কমতে শুরু করে দিয়েছে। বাড়িতে মশার উৎপাত বাড়লেই আমরা বাজার চলতি নানা ক্রিম লাগানো শুরু করি। কারও কি জানা আছে এই ধরনের সমস্য়ায় নিম তেল দারুণ কাজে আসে। কীভাবে ব্য়বহার করতে হবে? খুব সহজ! ১০-১৫ ফোটা নিম তেল, হাফ কাপ নারকেল তেলের সঙ্গে মিশিয়ে গায়ে লাগান। তাহলেই দেখবেন মশারা আর ধারে কাছে ঘেঁষতে পারছে না। ত্বকের একধরনের প্রদাহজনিত রোগ হল একজিমা। একজিমার প্রকোপ কমাতেও নিম তেল দারুণ কাজ দেয়। শরীরের যে যে জায়গায় একজিমা হয়েছে, সেখানে সেখানে নিম তেল লাগালে যন্ত্রণা কমে। সামান্য় গরম পানিতে কয়েক ড্রপ নিম তেল মিশিয়ে তা দিয়ে গোসল করুন। এমনটা প্রতিদিন করলে দেখবেন রোগ কমতে শুরু করেছে। ত্বকে মেলানিনের পরিমাণ বাড়লেই আশঙ্কা বাড়ে হাইপারপিগমেন্টটেশনের সমস্য়া হওয়ার। নিয়মিত যদি সারা শরীরে নারিকেল তেলের সঙ্গে নিম তেল মিশিয়ে লাগানো যায় তাহলে মেলানিনের মাত্রা কমে। ফলে স্বাভাবিক ভাবেই কমতে শরু করে হাইপারপিগমেন্টটেশনও। নিমে অ্যান্টিব্য়াকটেকিয়াল এবং অ্যান্টি-ইনফ্লেমেটরি প্রপাটিজ থাকার কারণে ত্বকের উন্মুক্ত ছিদ্র বন্ধ করতে এটি দারুণ কাজে আসে। নারিকেল তেলের সঙ্গে নিম তেল মিশিয়ে মুখে লাগান, তাহলেই দেখবেন সমস্য়া কমতে শুরু করে দিয়েছে।
৳150
তিসির তেল
মূল্য: প্রতি ১০০ গ্রাম ১০০ টাকা। যেকোনো পরিমাণ অর্ডার দিতে যোগাযোগ করুন ০১৭১৭০৬১৩০৯ ০১৯১৪৫৯৮৫৩২ চুলপড়া বন্ধ করে, খুশকি দূর করে, ত্বক উজ্জল করে। এতে রয়েছে (ওমেগা-৩)। এ তেল পেটের মেদ কমায়। হরমোনের ভারসাম্য রক্ষা করে। ইহা এন্টি অক্সিডেন্ট এর কাজ করে। ওমেগা-৩ হৃদপিন্ডকে শক্তিশালী করে। ব্যবহার : ১ কেজি মধুর সাথে ১০০ গ্রাম তিসির তেল মিশিয়ে রোজ যে কোন খাবারের আগে ১ চামচ পান করতে হবে।
৳100
তিলের তেল
মূল্য: ১০০ গ্রাম ৮০ টাকা। যেকোনো পরিমাণ অর্ডার দিতে যোগাযোগ করুন ০১৭১৭০৬১৩০৯ ০১৯১৪৫৯৮৫৩২ তিল বীজ থেকে তিলের তেল হয়। যা প্রসাধনী হিসেবে ব্যবহৃত হয়। চুল ঝলমলে রাখতে তিলের তেলের জুড়ি নেই, তিলের তেল হালকা তাই চুলে ব্যবহার করলে সমস্যা হয় না এবং মাথার ত্বকের জন্য উপকারী। তিলের তেল শরীরের যে কোন পোঁড়া ও ফাঁটা দাগ দূর করতে ব্যবহৃত হয়।
৳100
পেঁয়াজ তেল
Price: 50gm 100taka (মূল্য: ৫০গ্রাম ১০০টাকা) 100gm 200 taka (১০০ গ্রাম ২০০ টাকা) ব্যবহারবিধি : সপ্তাহে তিনদিন ঘুমানোর আগে চুলে লাগাতে হবে। সকাল বেলা সাম্পু করে ধুয়ে ফেললেই হবে। আমরা কোনো প্রিজারভেটিভ দেই না। তেলাটা ৬মাস পর্যন্ত ভালো থাকে। যেকোনো পরিমাণ অর্ডার দিতে ইনবক্স করুন বা ফোন করুন- ০১৭১৭০৬১৩০৯ ০১৯১৪৫৯৮৫৩২
৳100
Per Page      1 - 9 of 9
  • 1